Deprecated: __autoload() is deprecated, use spl_autoload_register() instead in /customers/8/3/c/europerkatha.com/httpd.www/wp-includes/compat.php on line 502 বিএনপি নেতা আমির খসরুর রিট খারিজ – Europerkatha.com

বিএনপি নেতা আমির খসরুর রিট খারিজ

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দুদকে হাজির হতে দেওয়া নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে তাঁর করা রিট সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আমির খসরুর পক্ষে ছিলেন ব্যারিস্টার মওদদু আহমদ। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।আদেশের পর খুরশীদ আলম খান বলেন, আদালত রিট আবেদনটি সরাসরি খারিজ করে দিয়েছেন। গত ১১ সেপ্টেম্বর এ রিটের ওপর শুনানি শেষ হয়।গত ১৬ আগস্ট দুদকের পরিচালক কাজী শফিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে আমির খসরুকে ২৮ আগস্ট সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়।

চিঠিতে বলা হয়, বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনসহ মানিলন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ ছাড়া স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যসহ নিজ নামে শেয়ার কেনাসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগও অনুসন্ধান করা হচ্ছে।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, নোটিশের পর আমির খসরু একমাস সময় চেয়ে আবেদন করেন। এরপর তাকে সময় দিয়ে গত ১০ সেপ্টেম্বর হাজির হতে আরেকটি নোটিশ দেয় দুদক। তিনি নোটিশের বৈধতা নিয়ে গত ৩ সেপ্টেম্বর রিট করেন।গত ৫ সেপ্টেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন। এরপর অন্য বেঞ্চে আবেদনটি কার্যতালিকাভুক্ত হলে গত ১০ সেপ্টেম্বর সময় চান আমির খসরুর আইনজীবীরা। ওইদিন আদালত নট টু আদেশ দেন।

Leave a Reply

Developed by: TechLoge

x