Deprecated: __autoload() is deprecated, use spl_autoload_register() instead in /customers/8/3/c/europerkatha.com/httpd.www/wp-includes/compat.php on line 502 যুক্তরাষ্ট্রে বিশেষ সম্মাননা পেলেন বাংলাদেশের অন্তরা  – Europerkatha.com

যুক্তরাষ্ট্রে বিশেষ সম্মাননা পেলেন বাংলাদেশের অন্তরা 

Posted on by

মেহের আমজাদ : নাগরিকদের মধ্যে নের্তৃত্ব ও গণসচেতনতামূলক সামজিক কাজের স্বীকৃতি হিসাবে মেহেরপুরের মেয়ে আমেরিকা প্রবাসী আম্বিয়া বেগম অন্তরা কংগ্রেস, সিটি ও আমেরিক-বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে বিশেষ সম্মাননা সনদ পেয়েছেন। গত ৫ অগাস্ট  নিউইয়র্কে “বাংলাদেশ-আমেরিকা ঐতিহ্যের উৎসব” অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তাঁকে এই সম্মাননা সনদ প্রদান করা হয়।

উভয়দেশের নাগরিকদের মধ্যে সুসস্পর্ক স্থাপন সহ উভয়দেশের ঐতিহ্য, কৃষ্টি, সাংস্কৃতি তুলে ধরতে প্রতিবছর নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিল (বিএসিসি) পক্ষ থেকে অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে এই আয়োজন করা হয়। ঐতিহ্যের উৎসব হিসাবে বিশাল এলাকাজুড়ে বিভিন্ন পণ্য প্রদর্শনের জন্য মেলার স্টল ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বিশাল মঞ্চ নির্মান করা হয়। উভয়দেশের শত শত নাগরিক স্বেচ্ছায় তাদের ঐতিহ্য, কৃষ্টি, সাংস্কৃতিতে তুলে ধরতে সেখানে হাজির হন। অনুষ্ঠানে উভয়দেশের বিশিষ্ট ব্যাক্তি ও নাগরিকবৃন্দদের আমন্ত্রিত করা হয়। তিনদিন ব্যাপী এই আয়োজনের শেষ দিনে ছিলো বিশেষ সম্মাননা সনদ প্রদান অনুষ্ঠান।

এবার এই আয়োজনে বিশেষ সম্মানা সনদ পেয়েছেন আম্বিয়া বেগম অন্তরা। তিনি দীর্ঘ ৫ বছর আমেরিকায় বসবাসরত বিভিন্ন দেশের নাগরিকদের মধ্যে আত্বশক্তি উন্নয়নে গণসচেতনা বৃদ্ধি মূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছেন। পাশাপাশি সেখানে দক্ষ জনশক্তি উন্নয়নে প্রশিক্ষণ  গ্রহন মূলক বিভিন্ন কাজও পরিচালনা করেন তিনি। ইতোমধ্যে “ইমপাওয়ারিং ডেভেলপমেন্ট প্রজেক্ট” (ইডিপি) নামে একটি বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) প্রতিষ্ঠা করেন। বর্তমানে সংস্থাটি সরকারী অনুমোদনপ্রাপ্ত হয়েছে। সম্পূর্ণ ব্যাক্তি উদ্যোগে শুরু হওয়া এমন সামাজিক কাজের মাধ্যমে নিজেকে তুলে ধরা এবং প্রাতিষ্ঠানিক স্বীকৃতি অর্জনে সফল হওয়ায় মেহেরপুরের মেয়ে আম্বিয়া অন্তরাকে এবার এই বিশেষ সম্মাননা সনদ দেওয়া হয়। তাঁর কাজের স্বীকৃতি হিসাবে আমেরিকা কংগ্রেস সহ নিউইয়র্ক সিটি ও উভয়দেশের কমিউনিটির পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে এই সম্মাননা সনদ তাঁর হাতে তুলে দেওয়া হয়। আম্বিয়ার বাড়ি মেহেরপুর সদর উপজেলার বারাদী গ্রামে।

অনুষ্ঠানে নিউইয়র্কের সিনেটর জেফ ক্লেইন, লুইস সেপুলভেদা, সিটি কাউন্সিলর রুবেন দিয়াজ, কংগ্রেসম্যান জোস সোর‌যানো, ক্যারিন্স রিয়েস, কমিউনিটির (বিএসিসি) প্রেসিডেন্ট মোহাম্মদ এন, মজুমদার, সেক্রেটারী নজরুল হক, সদস্য সচিব মনজুর চৌধুরী জগলু সহ উভয়দেশের বিশিষ্ট নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x