Deprecated: __autoload() is deprecated, use spl_autoload_register() instead in /customers/8/3/c/europerkatha.com/httpd.www/wp-includes/compat.php on line 502 যুক্তরাজ্যে অর্ধেকের বেশি চাকরিজীবীদের স্থায়ী বাসস্থান নেই: প্রতিবেদন প্রকাশ – Europerkatha.com

যুক্তরাজ্যে অর্ধেকের বেশি চাকরিজীবীদের স্থায়ী বাসস্থান নেই: প্রতিবেদন প্রকাশ

Posted on by

লন্ডন ডেস্ক : যুক্তরাজ্যতে ৩৩ হাজারের বেশি পরিবার রয়েছে, যাদের কর্মসংস্থান থাকলেও স্থায়ী কোনো বাসস্থানের ব্যবস্থা নেই। সম্প্রতি স্থায়ী আবাসন ব্যবস্থা নিয়ে প্রচারণাকারী প্রতিষ্ঠান, শেল্টার নামক একটি ব্রিটিশ দাতব্য প্রতিষ্ঠান এ বিষয়ের ওপর একটি প্রতিবেদন প্রকাশ করেছে। নিন্ম আয়ের জনগোষ্ঠী বিশেষ করে নার্স, ট্যাক্সি ডাইভার, শ্রমিকেরা এর অন্তর্গত বলে প্রতিষ্ঠানটি জানিয়েছে।

প্রতিষ্ঠানটি জানায়, ২০১৩ সালে বাসস্থানহীন মানুষের সংখ্যা ছিল ১৯ হাজার, যা বর্তমানে ৩৩ হাজারও ছাড়িয়ে গিয়েছে। ব্যক্তি খাতে অতিরিক্ত বাড়িভাড়া, ভাড়াটিয়াদের অস্থিরতা এবং বাসস্থানের স্বল্পতাই গৃহহীনদের সংখ্যা বাড়ার অন্যতম কারণ। সরকারি বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে এসব কারণ চিহ্নিত করে প্রতিষ্ঠানটি।

শেল্টার জানায়, সারাদিন বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করার পর সস্তা হোটেল বা হোস্টেলে বাস করে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জানায়, হাড় ভাঙা পরিশ্রমের পর যদি বাসস্থান সংক্রান্ত সমস্যায় পড়তে হয় চাকরীজীবীদের তবে তা অত্যন্ত দু:খজনক।

তিন সন্তানের জননী, স্মিথ নামক ৪৭ বছর বয়সী এক কর্মজীবী নারী জানায়, বাড়িওয়ালাদের দ্বারা বিতাড়িত হওয়ার পর থেকে দুই বছর ধরে সাময়িকভাবে বিভিন্ন অঞ্চলে অবস্থান করছে। উল্লেখ্য, গতবছর ইংল্যান্ডে প্রায় ১ লাখ শিশু গৃহহীন বলে দেশটির সংসদে এক সতর্কতা জারি করা হয়। আমাদের সময়

Leave a Reply

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x