Deprecated: __autoload() is deprecated, use spl_autoload_register() instead in /customers/8/3/c/europerkatha.com/httpd.www/wp-includes/compat.php on line 502 সজীব ওয়াজেদ জয় আ.লীগ ক্ষমতায় এলে ফাইভ-জি সেবা – Europerkatha.com

সজীব ওয়াজেদ জয় আ.লীগ ক্ষমতায় এলে ফাইভ-জি সেবা

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ আওয়ামী লীগ সরকার আগামী মেয়াদে ক্ষমতায় এলে ফাইভ-জি সেবা চালু করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আজ বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ফাইভ-জি প্রযুক্তির পরীক্ষামূলক প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় আরো বলেন, বিশ্বে বাংলাদেশেই ইন্টারনেটের মূল্য সবচেয়ে কম।ফাইভ-জি প্রযুক্তির পরীক্ষামূলক প্রদর্শনীর উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী-তনয় বলেন, ফাইভ-জি চালুর ক্ষেত্রে প্রথম শ্রেণির দেশগুলোর কাতারে থাকবে বাংলাদেশ। এ সময় এই সেবার ভবিষ্যৎ নিয়ে কথা বলেন তিনি।প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা বলেন, ‘আওয়ামী লীগ সরকার আগামী মেয়াদে ক্ষমতায় এলে ফাইভ-জি সেবা চালু করবে। এখন বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে বাংলাদেশে ইন্টারনেটের দাম কম। আমাদের সঠিক পরিকল্পনা ও আওয়ামী লীগ সরকারের সফল পলিসির কারণে এটা সম্ভব হয়েছে।’

জয় বলেন, ১০ বছর আগে ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনা করেছিল বর্তমান সরকার। আর জন্য নানা কর্মসূচিও হাতে নেওয়া হয়েছিল। যার ফলে এই খাতে একের পর এক সাফল্য এসেছে।

প্রধানমন্ত্রী-তনয় বলেন, এরপর ছয় বছরের মধ্যে ওয়ান, টু, থ্রি ও ফোর-জি চালু করি। যা কোনো দেশ পারেনি। তখন ফোর-জি চালুতে যাঁরা সহযোগিতা করেছিলেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানাই । তখন ইন্টারনেটের দাম ৯৯ শতাংশ কমানোর কথা বলেছিলাম। পাঁচ বছরের মধ্যে সেটা করেছি।মোবাইল ফোন অপারেটর রবি, প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং বিটিআরসি যৌথভাবে পরীক্ষামূলক ফাইভ-জি প্রদর্শনীর আয়োজন করে। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি বহুল প্রতীক্ষিত ফোর-জি বা চতুর্থ প্রজন্মের মোবাইল-ইন্টারনেট সেবার লাইসেন্স গ্রহণের পর গ্রামীণফোন, বাংলালিংক, রবি এই সেবা চালু করেছে।তবে লাইসেন্স গ্রহণ করলেও রাষ্ট্রায়ত্ত অপারেটর টেলিটক এখনো ফোর-জি সেবা চালু করতে পারেনি।

Leave a Reply

Developed by: TechLoge

x