Deprecated: __autoload() is deprecated, use spl_autoload_register() instead in /customers/8/3/c/europerkatha.com/httpd.www/wp-includes/compat.php on line 502 আয়ারল্যান্ড বাংলাদেশী উৎসব ২০১৮ – Europerkatha.com

আয়ারল্যান্ড বাংলাদেশী উৎসব ২০১৮

Posted on by

নিউজ লাইফ ডেস্ক :: “ভ্রাতৃত্ত্ব বন্ধনে একত্রীকরণ” এই স্লোগানকে সামনে রেখে দেশজ সাস্কৃতি ধারণ,লালন ও প্রবাসে সম্প্রসারণের লক্ষে আগামী ৩১ জুলাই মঙ্গলবার আয়ারল্যান্ড এর রাজধানী ডাবলিনে পালিত হতে যাচ্ছে আয়ারল্যান্ড বাংলাদেশী উৎসব ২০১৮। স্থানীয়  Clondalkin cricket  club প্রাঙ্গনে আয়োজিত এ উৎসবে প্রধান অতিথি থাকবেন Frances Mary Fitzgerald.TD (Former minister for business enterprise ans innovation) বিশেষ অথিতি Derek Dockrell (President ,Leister Cricket) Pholip Smith (General manager Leister Cricket ) Conor Tiernan (Public Realm, South Dabling Country Council ) Paula Swayne (South Dublin sports and recreation sports officer) উৎসব প্রাঙ্গন সবার জন্য উন্মুক্ত থাকবে সকাল ১০.০০ টা থেকে বিকাল ১৮.০০টা পর্যন্ত।

উৎসবে থাকবে ক্রিকেট টুর্নামেন্ট , ছোটমণিদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ,মহিলা ,পুরুষ ,ছোট ছোট বাচ্চাদের জন্য মজার মজার খেলা ,রকমারী স্টল ,ছোটদের জন্য যেমন খুশি তেমন সাজ সহ নানা আয়োজন।
আয়োজকরা জানান, এই উৎসব সফলভাবে আয়োজনের মাধ্যমে গোটা ইউরোপ ব্যাপী আমাদের বাংলাদেশী সংস্কৃতি ,আমাদের হাজার বছরের ঐতিজ্য এবং প্রবাসে বাংলাদেশীদের নানামুখী কর্মকান্ড আরো বিকশিত হবে। সেইসাথে আয়ারল্যান্ড সহ ইউরোপের জনগণ ও নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের নিজস্ব  সংস্কৃতি সম্পর্কে ধারণা দেয়া এবং এর প্রতি আকৃষ্ট করাই আমাদের প্রধান উদ্দেশ্য ও লক্ষ্য ।
এন টি ভি  আয়ারল্যান্ড  প্রতিনিধি জাহিদ মোমেন বলেন ,এশিয়া ও ইউরোপের যে দূরত্ব  ছিলো এতদিন ,প্রযুক্তির বদৌলতে তা প্রায় দূর হয়ে গেছে। গোটা বিশ্ব আজ মিলে মিশে একাকার। এ উৎসবের মাধ্যমে ইউরোপে  বেড়ে ওঠা আমাদের শিশুরা নিজেদের কৃষ্টি কালচারের সাথে পরিচিত হতে পারবে। সাম্প্রতিক সময়ে দুনিয়া জুড়ে যে অস্থিরতা ,অসহনশীলতার হাওয়া লেগেছে একে ঠেকাতে এ ধরণের উৎসবের আয়োজন আরো বাড়ানো ও বড়দের পাশাপাশি ছোটদেরও এতে যুক্ত করার তাগিদ দেন জাহিদ।
বাংলাদেশের আবাসন শিল্পের অন্যতম প্রতিষ্ঠান শাপলা সিটি লিঃ আয়ারল্যান্ড বাংলাদেশী উৎসব ২০১৮ এর অন্যতম প্রধান স্পনসর।  আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশীদের  জন্য স্পেশাল প্যাকেজে বিভিন্ন আকর্ষণীয় অফার ও লোভনীয় পুরুস্কার দিতে  উৎসব প্রাঙ্গনে কোম্পানিটির ষ্টল থাকবে  ।এ দিন যারা ফ্লাট  বুকিং করবেন তারাই পাবেন এসব সুযোগ সুবিধা। শাপলা  সিটি স্টলে ভিডিও প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরা হবে প্রজেক্টের বর্তমান অবস্থা  ,এছাড়া যেকোনো প্রশ্নের জবাব ও প্রজেক্ট সম্পর্কে সবধরেন তথ্য দিতে সেখানে উপস্থিত থাকবেন ঢাকা থেকে আগত কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর মোঃ বাদরুদোজা , চেয়ারম্যান ইরিন ওসমান  ও সবার পরিচিত মুখ বিশিষ্ট টিভি উপস্থাপক আব্দুল আওয়াল মামুন।
আয়ারল্যান্ড বাংলাদেশ উৎসব ২০১৮ সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ করুন এই নাম্বারে : ০৮৬০৮৫২৬৪৯,০৮৯৯৬৭৯৩৩৪,০৮৬২৫৮২০৭০।

 

Leave a Reply

More News from ইউরোপ

More News

Developed by: TechLoge

x