Deprecated: __autoload() is deprecated, use spl_autoload_register() instead in /customers/8/3/c/europerkatha.com/httpd.www/wp-includes/compat.php on line 502 আকর্ষণীয় অফার ও মূল্যবান উপহার নিয়ে শাপলা সিটি রোড শো ২০১৮ (ভিডিও) – Europerkatha.com

আকর্ষণীয় অফার ও মূল্যবান উপহার নিয়ে শাপলা সিটি রোড শো ২০১৮ (ভিডিও)

Posted on by

শেখ মহিতুর রহমান বাবলু  :: গগনচুম্বি জনসংখ্যার বোঝা মাথায় নিয়ে দাঁড়িয়ে আছে আমাদের প্রিয় ছোট্ট বাংলাদেশ। প্রতিবছর দেশে জনসংখা বাড়লেও জমি বাড়ছেনা এক ছটাকও। সেদিক থেকে বিবেচনা করলে বাংলাদেশের বৃহৎ ও সম্ভাবনার শিল্প আবাসন শিল্প।

ঢাকা সিটি কর্পোরেশনের হিসাব মতে ঢাকা মহানগরীতে প্রতি বছর ১০ শতাংশ হারে জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অথচ সেই হারে আবাসন ব্যবস্থা গড়ে উঠছে না। রিহ্যাবের হিসাব মতে প্রতিবছর শুধু ঢাকা মহানগরীতে কমপক্ষে এক লক্ষ ফ্লাট তৈরী হলে বর্ধিত জনসংখার আবাসন সমস্যা সমাধান হতো। লাফিয়ে লাফিয়ে বাড়তো না বাড়ীভাড়া। কিন্তু তা হচ্ছে কই ? সরকারের পক্ষেও একক ভাবে দেশের বিশাল এই জনগোষ্ঠীর মৌলিক চাহিদা পূরণ করা অসম্ভব।
দেশে বেসরকারীভাবে গড়ে উঠা বিপুল সম্ভাবনাময় আবাসন শিল্প , জাতীয় অর্থনীতিতে ২১ শতাংশ অবদান রাখছে। এই শিল্পের কাঁচা মাল সরবরাহ করার জন্য ইতিমধ্যে গড়ে উঠেছে ২৫০ টিরও বেশি দেশী কোম্পানি। এসব খাতের উপর প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে নির্ভরশীল প্রায় তিন কোটি মানুষ। বি এল ডি এ ও রিহ্যাব সূত্রে জানা যায় বর্তমানে বাংলাদেশে আবাসন এর সাথে বিভিন্ন শিল্প খাতে ব্যাবসায়ীদের বিনিয়োগের পরিমান প্রায় ২০০ হাজার কোটি টাকা।বাংলাদেশ ব্যাংকের তথ্য মতে বিশ্ব জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় এক কোটি প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগের মূল লক্ষ্য আবাসন খাত। কারণ বাংলাদেশের প্রেক্ষাপটে প্রবাসীদের জন্য এটি ঝুঁকি মুক্ত সর্বাধিক লাভজনক খাত।
পৃথিবীর সব দেশেই নাগরিকের মৌলিক চাহিদা অন্ন ,বস্ত্র ,চিকিৎসা ও আবাসন। প্রায় প্রতিটা মানুষের প্রথম চাহিদা একটু মাথা গোজার ঠাঁই। বাংলাদেশের নগর জীবনে সবাই স্বপ্ন দেখে একটি নিজস্ব ফ্ল্যাটের। আবাসনের মতো জাতীয় সমস্যা বা নাগরিকের এই মৌলিক চাহিদা পূরণের চিন্তা থেকে কয়েক বছর আগে এগিয়ে এসেছে শাপলা সিটি লিমিটেড।
আকর্ষণীয় মূল্য ,লোভনীয় পেমেন্ট সিস্টেম ও সম্পূর্ণ নিরাপদ একটি স্যাটেলাইট সিটির পরিকল্পনা মাথায় নিয়ে দ্রুত এগিয়ে চলেছে শাপলা সিটি লিঃ এর প্রথম প্রকল্প মান্ডা আইডিয়াল সিটি । আমার জানা মতে বাংলাদেশে এ ধরণের আবাসন প্রকল্প এই প্রথম।
ঢাকা মতিঝিল থেকে মাত্র ১.৫ কিলোমিটার অদূরে ,ঢাকা কমলাপুর রেল স্টেশন থেকে ওয়াকিং ডিস্টেন্সে মুগদা মান্ডা এলাকায় গড়ে ওঠা শাপলা সিটির এই প্রকল্পে রয়েছে ১৮০ বিঘা নিজস্ব জমি। এখানেই তৈরী হচ্ছে একই রঙের ,একই ঢঙের ১০ তলা বিশিষ্ট ১৬০ টি ভবন। যা সম্পূর্ণ শেষ হতে ২০৩০ সাল পর্যন্ত সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।
বর্তমানে প্রকল্পের ৬টি বিল্ডিংয়ের কাজ দ্রুত এগিয়ে চলছে। যা আগামী বছর অর্থাৎ ২০১৯ সালে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে কতৃপক্ষ।

রাজউক অনুমোদিত শাপলা সিটির প্রতিটি ভবনে থাকছে ৭২ টি ফ্লাট ও ২৮ টি পার্কিং। প্রতিটি ভবনে ২ ধরণের ফ্লাট রয়েছে ,৭০১ স্কয়ার ফিট ও ১০৯১ স্কয়ার ফিট।প্রতিটা বিল্ডিং এ একটা কার্গো লিফট , একটা পাবলিক লিফট ,একটা কমিউনিটি সেন্টার ও একটা নামাজের জাগা থাকবে। এ ছাড়াও ৭০১ স্কয়ার ফিট ফ্ল্যাটে থাকছে ২ বেডরুম ,১ ড্রয়ইং +ডাইনিং ,১ কিচেন ,২ বাথরুম ও ১ বেলকনি।১০৯১ স্কয়ার ফিট ফ্ল্যাটে থাকছে ৩ বেডরুম ,১ ডাইনিং ,১ ড্রয়ইং ,১ কিচেন,২ টয়লেট ও ১ বেলকনি।
শাপলা সিটির ফ্লাটগুলি ২,৩,৪ ও ৫ বছর মেয়াদের কিস্তিতে বুকিং চলছে। কিস্তি শেষে ভোক্তারা এর মালিকানা পাবে সারাজীবনের জন্য। রিহ্যাব এর সদস্য শাপলা সিটির ফ্লাট এর লোভনীয় মূল্য ও পেমেন্ট সিস্টেম ইতিমধ্যে ভোক্তাদের মাঝে ভীষণ সাড়া জাগিয়েছে। দুই বছর বা পাঁচ যেকোন মেয়াদে বুকিং দিলে ফ্ল্যাটের মূল্য অপরিবর্তিত থাকে। কোন ভোক্তা ফ্লাট বুকিং দিলে প্রথমে বুকিং মানি এর পর একটা ডাউনপেমেন্ট দিতে হয় । এসময় কোম্পানি ৫০০ টাকার স্টাম্পে একটা চুক্তি করে থাকে । তার পর প্রতিমাসে পে করতে হয় ছোট্ট ছোট্ট ইনস্টলমেন্ট। কোম্পানি বড়ো পেমেন্ট নেবে ৪ কিস্তিতে। ভোক্তা যে বিল্ডিং এ বুকিং করেছে ওই বিল্ডিং এর পাইলিং এর সময় দিতে হবে একটা বড় পেমেন্ট,বুকিং করা ফ্ল্যাটের ছাদ ঢালাই কালে আর একটা বড় পেমেন্ট ,ভোক্তা যে ফ্ল্যাটটি বুকিং দিয়েছে তার ফিনিশিং এর সময় দেবে আর একটা বড় পেমেন্ট। এ পর্যন্ত বুকিং ও ডাউনপেমেন্ট সহ সর্বমোট সব পেমেন্ট একসাথে করলে হবে ফ্ল্যাটের ৭৫% মূল্য । ৭৫% মূল্য পরিশোধ হলেই ভোক্তাকে বুঝিয়ে দেয়া হবে ফ্ল্যাটের চাবি। বাকি ২৫% পেমেন্ট ভোক্তা ফ্ল্যাটে উঠে পরিশোধ করতে পারবেন।
কোন কারণে যথাসময়ে ফ্লাট হস্তান্তরে ব্যর্থ হলে কতৃপক্ষ আরো ১৮০ দিন অতিরিক্ত সময় নিতে পারবে। তার পরেও যদি ফ্লাট হস্তান্তর না করতে পারে সেক্ষেত্রে কোম্পানি বাজার দরে প্রতিমাসে ফ্ল্যাটের ভাড়া ভোক্তাকে পরিশোধ করতে আইনগতভাবে বাধ্য থাকবে। এক্ষেত্রে ভোক্তা রিহ্যাবের সহযোগিতাও নিতে পারবে।
৬০০ সি সি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত শাপলা সিটিতে ফ্লাট ক্রয় করলে ভোক্তা একটা ফ্লাট ছাড়াও পাবেন নাগরিক জীবনের সব সুযোগ সুবিধা।যা অন্য কোথাও পাওয়া যাবে না। এখানে থাকবে স্কুল ,কলেজ ,বিশ্ববিদ্যালয় ,মাদ্রাসা ,মসজিদ ,হাসপাতাল ,ক্লিনিক ,পাবলিক জেনেরাল পার্কিং ,খেলার মাঠ ,নিজস্ব ফায়ার সার্ভিস ,হেলিপ্যাড ,কবরস্থান ,জিম ,সুইমিংপুল ,শপিংমল, কমিউনিটি সেন্টার সহ নানা সুযোগ সুবিধা।

শাপলা সিটির ম্যানেজিং ডিরেক্টর মোঃ বদরুদ্দোজা নিরাপত্তার দিকটা সবচাইতে বেশী গুরুত্বের সাথে দেখছেন। তিনি বলেন আমাদের পক্ষে গোটা বাংলাদেশর নিরাপত্তা প্রদান করা সম্ভব না। এমনকি ঢাকা শহরও না। তবে আমরা আমাদের প্রকল্প নিরাপত্তার চাদরের ঢেকে রাখতে প্রতিজ্ঞাবদ্ধ। কেউ প্রকল্পের মধ্যে ঢুকলেই সে নিরাপদ। এখানে কেউ কোনোরকম অন্যায় করে পার পাবে না।যে কোনো মূল্যে প্রকল্পের নিরাপত্তার বিষয়টি কঠোর হাতে নিয়ন্ত্রণ করা হবে।
তিনি আরো বলেন, প্রবাসীদের কথা মাথায় রেখে শাপলা সিটির নিয়ন্ত্রণে প্রকল্পে গড়ে তোলা হবে আধুনিক লেটিং এজেন্ট। ভোক্তারা তাদের ফ্লাট লেটিং এজেন্টের কাছে সারা বছরের জন্য বা খণ্ডকালীন সময়ের জন্য ভাড়া দিতে পারবেন। কেউ চাইলে লেটিং এজেন্টের মাধমেও ভাড়াটে খোঁজা ,ভাড়া আদায় করে ব্যাংকে জমা ও রক্ষনা বেক্ষনের কাজও করাতে পারবেন।
শাপলা সিটি সম্পর্কে আরো বিস্তারিত জানতে যোগাযোগ করুন : লন্ডন অফিস :: 108 Whitechapel Road, London E1 1JD .UK. Tel.0044 ( 0 ) 20 39 50 58 60 Mob. 0044 ( 0) 79 50 91 21 24 or 74 05 82 54 44 or 74 14 79 74 20. Email : shaplacityuk@gmail.com, www.shaplacityltd.com
শাপলা সিটি লিঃ ব্যাবসায়িক সফলতার পাশাপাশি গোটা ইউরোপ জুড়ে পালন করে চলেছে সামাজিক দায়বদ্ধতা। এরই অংশ হিসাবে ইউরোপের বিভিন্ন দেশের বিভিন্ন শহরে ছোট্ট ছোট্ট শিশুদের জন্য গড়ে ওঠা বাংলা স্কুল ,মসজিদ ,মাদ্রাসা ও ছোট বড়ো সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে স্পন্সর করে ইতিমধ্যে কোম্পানি ভূয়সী প্রশংসিত হয়েছে এ অঞ্চলে বসবাসরত প্রতিটি বাংলাদেশিদের কাছে ।

এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশের বড় বড় শহরে শাপলা সিটির রয়েছে নিজস্ব অফিস। আরো আছে এক ঝাঁক অভিজ্ঞ সেলস রিপ্রেজেন্টেটিভ। কোম্পানির বাড়তি চাহিদার কারণে আকর্ষণীয় কমিশনে কোম্পানি আরো কিছু সৎ ও অভিজ্ঞ সেলস ম্যান /মেম নিয়োগ দিতে যাচ্ছে। এ ব্যাপারে আগ্রহীদেরকে ঢাকা হেড অফিস এ যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ঢাকা কর্পোরেট অফিসের ঠিকানা :: Sara Tower(17 Floor) 11/A ,Toyenbee Circular Road, Shapla Chattar,Motijheel C/A .Dhaka 1000.Bangladesh.Tel 88-02-7114814, 9568057. Email shaplacityltd@gmail.com.

শাপলা সিটি লিঃ এর চলতি বছরের সামার প্রোগরামের অংশ হিসাবে ইউ কে সহ ইউরোপের বিভিন্ন শহরে আগামী ২৫ জুন ২০১৮ থেকে শুরু হতে যাচ্ছে আকর্ষণীয় শাপলা রোড শো। এ অনুষ্ঠানে অংশ নিতে ঢাকা থেকে উড়ে আসবেন কোনমানির ম্যানেজিং ডিরেক্টর মোঃ বদরুদ্দোজা ও চেয়ারম্যান ইরিন ওসমান। এ ছাড়াও অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী হিসাবে উপস্থিত থাকবেন সকলের চেনা মুখ , ,ইউরোপের সর্বাধিক জনপ্রিয় অনুষ্ঠান “জীবন জিজ্ঞাসা” অনুষ্ঠানের সম্মানিত উপস্থাপক আব্দুল আউয়াল মামুন। শাপলা রোড শো তে যারা ফ্লাট বুকিং করবেন তাদের জন্য থাকবে বিশেষ মূল্য ছাড় ও আকর্ষণীয় পুরস্কার। এ সুযোগ হেলায় হারাবেন না। নিন্মে “শাপলা রোড শো ২০১৮” এর কিছু তালিকা তুলে ধরা হলো …

টিভি সাক্ষাৎকার :: শাপলা সিটির ম্যানেজিং ডিরেক্টর মো: বদরুদ্দোজা

Leave a Reply

Developed by: TechLoge

x