Deprecated: __autoload() is deprecated, use spl_autoload_register() instead in /customers/8/3/c/europerkatha.com/httpd.www/wp-includes/compat.php on line 502 মিথ্যা সংবাদ:: তারেক রহমানকে ‘অধ্যাপক হওয়ার আমন্ত্রণ’ অক্সফোর্ডের – Europerkatha.com

মিথ্যা সংবাদ:: তারেক রহমানকে ‘অধ্যাপক হওয়ার আমন্ত্রণ’ অক্সফোর্ডের

Posted on by

কিছু অখ্যাত অনলাইন পত্রিকার মাধ্যমে সামাজিক মাধ্যমে একটি ‘খবর’ ছড়িয়েছে যে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘অধ্যাপক হওয়ার আমন্ত্রণ’ জানিয়েছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়।

খবরটির কয়েকটি স্ক্রিনশট দেখুন-

তারেক রহমানের বিশেষ উপদেষ্টা এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির  জানান, এই সংবাদটির তেমন কোন ভিত্তি নেই ।

তিনি বলেন, যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোতে বিভিন্ন দেশের সিনিয়র রাজনীতিবিদদেরকে ভিজিটিং প্রফেসর হিসেবে নিয়োগ দেয়ার রীতি আছে। এ ধরনের আমন্ত্রণ পাওয়া তারেক রহমানের জন্য অস্বাভাবিক কিছু নয়। তবে আলোচ্য সংবাদটি পুরোপুরি বানোয়াট। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তারেক রহমানের সাথে কোনো যোগাযোগ করা হয়নি।

বিএনপি নেতা দাবি করেন, ‘তারেক রহমানকে রাজনীতিতে মোকাবেলা করতে না পেরে সরকারের পক্ষ থেকে তাকে নিয়ে প্রায়ই নানা ধরনের ভুয়া সংবাদ ছড়ানো হচ্ছে। আমার ধারণা, এই সংবাদটিও তেমন ভাবেই ছড়ানো হয়েছে।’
এদিকে যুক্তরাজ্য বিএনপির একজন মুখ পাত্র জানান, সোস্যাল মিডিয়ায় সরকারের বিভিন্ন কুচর্রী মহল নানা বানোয়াট সংবাদ প্রকাশ করে আসছে । এরই ধারাবাহিকতায় এই সংবাদটি ।
এই ধরনের কোন সংবাদ পেলে বিএনপি অবশ্যই যথাযথ ভাবে মিডিয়াকে জানাবে । তাই এই ধরনের বানোয়াট খবরে প্রতি আস্থা না রাখার অনুরোধ করেন তিনি ।

Leave a Reply

Developed by: TechLoge

x